1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ক্রিমিয়ায় সেতুতে বিস্ফোরণে নিহত ৩ : রাশিয়া

  • আপডেট টাইম : রবিবার, ৯ অক্টোবর, ২০২২
  • ২৪১ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : ক্রিমিয়ায় ইউরোপের দীর্ঘতম সেতু ক্রেচ ব্রিজে বিস্ফোরণের ঘটনায় তিনজন নিহত হয়েছেন বলে জানিয়েছে রাশিয়ার আইন শৃঙ্খলা বাহিনী।

শনিবার (৮ অক্টোবর) মস্কোর স্থানীয় সময় সকাল ৬টা ৭ মিনিটে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। রাশিয়ার যোগাযোগ মন্ত্রণালয়ের বরাতে আল জাজিরা জানায়, ১৯ কিলোমিটার দীর্ঘ এ ব্রিজে প্রথমে একটি ট্রাক বিস্ফোরণ হয়।

পরে ট্রাকটির পাশে থাকা অয়েল ট্যাংকারে আগুন ধরে যায়। তাতে ব্রিজটি আংশিক ধ্বংস হয়েছে বলে দাবি করেন তারা। ক্রিমিয়া কর্তৃপক্ষ বলছে, বিস্ফোরণের পর সড়ক ও রেল যোগাযোগ ব্যবস্থা বন্ধ করে দেয়া হয়েছে।

তবে যোগাযোগ ব্যবস্থা ঠিক রাখতে ফেরি সার্ভিস চালুর কথা জানিয়েছেন তারা। এছাড়া ক্রিমিয়া কর্তৃপক্ষ জানিয়েছে, ট্রাক বিস্ফোরণের সময় এর পাশে থাকা একটি গাড়িতেও আগুন ধরে যায়। এতে ওই গাড়িতে থাকা এক নারীসহ তিন ব্যক্তি নিহত হয়েছেন। তাদের মরদেহ ব্রিজের নিচে পানি থেকে উদ্ধার করা হয়েছে।

ক্রিমিয়া সংসদের স্পিকার ভ্লাদিমির কোনস্টান্টিনভ বিস্ফোরণের ঘটনায় ইউক্রেনকে দায়ী করে বলেছেন, ইউক্রেনের কালো থাবা এই ব্রিজ বিস্ফোরণের পেছনে রয়েছে। তিনি আরও জানিয়েছেন দ্রুত সময়ের মধ্যে এই ব্রিজ সংস্কার করা হবে। এদিকে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখপাত্র জানিয়েছেন, পুতিন জরুরি ভিত্তিতে তদন্ত কমিটি গঠনে নির্দেশ দিয়েছেন।

চার বছর আগে প্রায় ১৯ কিলোমিটার দীর্ঘ ক্রেচ ব্রিজ নামে এই সেতু তৈরি করা হয়। এই সেতু তৈরিতে ২ দশমিক ৭ বিলিয়ন ইউরো ব্যয় করে রাশিয়া। ইউরোপের দীর্ঘতম এই সেতুকে শতাব্দীর সর্বশ্রেষ্ঠ নির্মাণ বলে অভিহিত করে রাশিয়ার সংবাদমাধ্যমগুলো।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..